বুধবার, ৭ মার্চ, ২০১২

গোপা কাকিমা-4


দুজনে চা খেতে গেলাম ভজাদার দোকানে ! চা খেয়ে অর্ঘদা কে বললাম অর্ঘদা চলি শনিবার ক্লাব মিটিঙে কথা হবে আর তোমার কাজ গুলো করতে হবে তো ??”
বাড়ি ফিরতে ফিরতে মনে করলাম এটাই হয়ত আমার পাপের প্রায়শ্চিত্ত “!
বাড়ি ফিরে ভূত দেখার মত চমকে উঠলাম !গোপা কাকিমা রান্নাঘরে বসে মার সাথে কথা বলছে !
আমি না দেখে পাস কাটিয়ে আমার ঘরে গেলাম , কারণ আমি জানি আমার কোথায় ব্যথা !
জামা কাপড় ছেড়ে দেখলাম মা চা দিয়ে গেছেন ! চা নিয়ে আমেজ করে পরার টেবিলে বসলাম ৷ পিঠে একটা হাত পরতেই চমকে তাকিয়ে দেখি গোপা কাকিমা দাঁড়িয়ে দু চোখে জল ! আমি সঙ্গে সঙ্গে উঠে দাঁড়ালাম , উনি ধরা গলায় বললেন শুভ আমার তো আর কেউ নেই তাই তোমাকে অনেক বিশ্বাস করি যেদিন তোমাকে আর সাগর কে ওভাবে দেখি সেদিন আমার খুব কষ্ট হয়েছিল , তোমাকে আমি ক্ষমা করতে পারি নি
আমি দরজা তা ভেজিয়ে দিয়ে কাকিমার বাহু ধরে কাকিমা কে আসতে আমার চিয়ারে বসিয়ে বললাম কাকিমা বিশ্বাস করুন আমি ওই কাজটা করতে চাই নি আমি নিজেও জানি না কি ভাবে সাগর আমার কাছে চলে এসেছিল “! এই ডাহা মিথ্যা বলা ছাড়া আমার কোনো রাস্তা ছিল না !
আমি অনুশোচনায় কত দিন যে না ঘুমিয়ে কাটিয়েছি কি বলব , কত বার ভেবেছি আপনার বাড়ি গিয়ে আপনার পা ধরে এক বার ক্ষমা চাইব পারি নি সাহস হই নি আমাকে ক্ষমা করেন দিন বলেই মাথাটা ওনার কোলে নামিয়ে দিলাম ৷
উনি চোখ মুছে বললেন সাগরকে তুমি ভালোবাসো আমি জানি কিন্তু সাগরকে পাত্রস্ত করতে হবে আমায়, মা হয়ে কি মেয়েকে কারোর সাথে বিছানায় সুয়ে আছে দেখতে পারি
আমি চুপ রইলাম একটু থেমে জিজ্ঞাসা করলাম কি হয়েছিল বলুন তো বিজয়দের সাথে
উনি বললেন ছেলেটার বাবার তেলের মিল , ছেলেটা ভালোই , আমার মেয়েকে পছন্দ করে কিন্তু সাগরের এক গো..ও বিয়ে করবে না আচ্ছা তুমি বল আমি কি করে ওকে খাওয়াব পড়াব এই ভাবে
আমার কাছে ব্যাপারটা জলের মত পরিস্কার হয়ে গেল! আসলে লেখা গুলো সাগরেরই ! তবে সাগর বিয়ের ব্যাপারে রাজি নয় আর তার জন্যই পাড়ার ছেলেরা ভেবেছে বিজয় সাগরকে বিরক্ত করে ! আমার বরাত জোর যে ছেলের বাড়ির লোক এবিসয়ে মিটিং এ কিছু তোলে নি তাহলে এ কাজ তা এত সহজ হত না !
সাগর সবে ১১ ক্লাসে পরে , সে আগেরই মত সুন্দর আরো বেশি যুবতী আর আগের চেও সুন্দরী , বিকেল বেলা সাগর কে দেখার জন্য অনেক ছেলেই লাইন দেয় ৷ কাকিমার কথায় ভাব ভেঙ্গে গেল হরেন নাকি সুনছি এবার জেল থেকে ছাড়া পাবে জেল থেকে ছাড়া পেলে ও কি আমাকে ছেড়ে দেবে ?”
আমি মনে মনে উত্ফুল্ল হলেও কাকিমার আমাদের বাড়িতে আসার কারণ বুঝতে কষ্ট হলো না! আমি পাড়ার সেক্রেটারি তাই আমার আড়ালে না থাকলে কাকিমার হরেন সর্বনাশ করবেই! সে যাই হোক মন হালকা হলো !
যাবার আগে কাকিমা বলে গেলেন কাল সন্ধ্যায় আমার বাড়িতে এস ! এমন নিমন্ত্রণ পেয়ে মন আরো বিচলিত হলো ! অনেক চাঁদা তলা বাকি আছে , ক্লাবের অনেক গুলো মিটিং অনেক দায়িত্ব ৷পরেন দিন সন্ধ্যায় গোপা কাকিমার বাড়ি গেলাম প্রায় আড়াই বছর পর ! বেশ ছিম ছাম সাজানো , ঘরে দু তিনটে আসবাব নতুন মা মেয়ের সংসার ৷ যেতেই কাকিমা হেঁসে আমায় বসার ঘরে নিয়ে গেলেন !
আমার জন্য তুমি এভাবে করবে আমি ভাবি নি শুভ , হয়ত তোমায় আমি ভুল বুঝেছিলাম কিন্তু আমি তো মা , সাগর কে পার না করতে পারলে আমার শান্তি নেই , মেয়ে যেভাবে বেড়ে উঠছে আমার সময় সময় চিন্তা হয়, আমি কি যে করি আমার তো তেমন টাকা করি নেই যে ভালো ছেলে দেখে বিয়ে দেব
ওর বিয়ে চিন্তা করছেন কেন আমরা সবাই তো আছি আমি আশ্বাস দিলাম ৷
সুদেষ ময়রার দোকান থেকে গোটা ৪ গরম সিঙ্গারা নিয়ে আয় না মাগোপা কাকিমা সাগর কে ইশারা করলো ৷ সাগর চলে যেতেই আমি আগের কথা সুরু করলাম হরেন যে জেল থেকে ছাড়া পাচ্ছে সেটা কে বলল ?”
কাকিমা বিস্যন্নতা আর ভয়ে বললেন কে আবার বলবে এই চিঠি পরে দেখো
থানা থেকে লিখে পাঠিয়েছে যে যদি কাকিমার কোনো ভয় থাকে তাহলে থানা কাকিমার প্রটেক্সান দেবে ৷ ধেনো এর মধ্যে একটা খুন করেছে জুয়ার আসরে আর পুলিশ তাকে হন্যে হয়ে খুজছে ৷ কালু অনেক আগেই এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছে , তাদের মনিব নেই , আর মনিব জেল খাটছে মহিলা কে খুন কারার হুমকি দেওয়া , মহিলা কে গুন্ডা পাঠিয়ে অত্যাচার করা আর ৩২ লক্ষ্য টাকার মাল চুরি করার অপরাধে ৷
আমি কাকিমার ভয় দূর করার জন্য কাকিমা কে বললাম আরে আপনি মিছি মিছি চিন্তা করছেন , হরেন এর আর সাহস হবে না “!
কাকিমা আমার হাথ ধরে বলল শুভ তোমরা প্লিস আমাদের পাশে থেকো
আমি বললাম কাকিমা নিশ্চিন্ত থাকুন ! সপ্তরথী ক্লাব থাকতে আপনাদের কোনো চিন্তা নেই
সময় পেলেই আমাদের বাড়ি চলে আসবে কিন্তু, শুনলাম তুমি CA করছ , তুমি ভালো ছেলে , তুমি পারবে ৷ কথার উত্তর না দিয়ে
আমি সিঙ্গারা আর চা খেয়ে বেরিয়ে আসলাম কাকিমার বাড়ি থেকে ৷ আড় চোখে সাগর কে দেখে লোভ হলো ..ডবগা ডবগা বেদনার মত মাই , গোলাপী ঠোট , গলা ইজিপ্টের রাজকুমারীর মত সোনার ..চ়ক চ়ক করছে , হাথের রেশমি কাঁকনের চুড়িআমার দিকে তাকিয়ে বাঁকা হাসি দিল ..আমার মনে মনে আওয়াজ হলো সেদিনের চোদা খাওয়া বাকি আছে আরেকবার করবে ???” আমি সপ্ন দেখতে সুরু করেছি রাস্তায় হাঁটতে হাঁটতে !
অর্ঘ্যদা আমাকে ধাক্কা দিয়ে বলল কিরে শুভ কি চিন্তা করতে করতে যাচ্ছিস
আমি থমকে গিয়ে বললাম না মানে ..এমনি কিছু না
তুই শুনেছিস হরেন আজ ছাড়া পেয়েছে জেল থেকে , পুরনো পোস্ট অফিসের বাড়িতে এসে উঠেছে সুনলাম
আবার অজানা ভয়ে ক তা আঁতকে উঠলো আবার সাগরের বাড়ির দিকে পা বাড়ালাম ..
কাকিমা আমাকে দেখে বিস্ময়ে বসতে বলে বললেন কি শুভ কি ব্যাপার
আমি সাগর কে অন্য ঘরে যেতে নির্দেশ দিয়ে কাকিমা কে বললাম হরেন আজ ফিরে এসেছে মেখ্লিগন্জে
কাকিমা মাথায় হাথ দিয়ে থপ করে বসে পড়লেন গোপা কাকিমা কে বুঝিয়ে শান্ত করে ক্লাবে গিয়ে অর্ঘদাকে বুঝিয়ে বললাম সাগরদের ভয়ের কারণ ৷ কি হয় না হয় হরেন কে বিশ্বাস করা সক্ত ৷ ক্লাবে আমি আর অর্ঘদা মিলে সিধান্ত নিলাম যে রাতে একজন কে সাগরদের বাড়ি রেখে দিতে হবে , যদি কোনো ঝামেলা হয় সে চট করে ক্লাবের বাকি সবাই কে খবর দেবে ! কিন্তু এই ব্যাপারটা গোপা কাকিমা কে সমর্থন করতে হবে , কারণ ক্লাবের অনেক ছেলেই এখুনি রাজি হয়ে যাবে সাগরের সাথে লাইন মারার জন্য ৷ রাতে ফেরার সময় কাকিমা কে জানালাম আমাদের আলোচনার কথা !
এর আগে হরেন এর কাম ব্যাক এর অনেক গল্পই এলাকায় আছে ! অনেক লোক জনের হরেন সর্বনাশ করেছে সুধু পয়সার জোরে আর প্রমানের অভাবেই পুলিস ওকে কিছু করে উঠতে পারে না ৷
আপনি কি বলেনআমি গোপা কাকিমা কে জিজ্ঞাসা করলাম ৷
আমার মনে হয় শুভ তুমি থাক না বাবা দিন পনেরবাইরের কে না কে বাড়িতে আসবে আমার মেয়ে বার বাড়ন্ত যদি বিপদ হয়ে যায়
কাকিমা খুব চিন্তার সাথে জবাব দিলেন ৷ আমি মজার ছলে বললাম কাকিমা আমাকে নিয়েও কিন্তু আপনার ভয় কম নেই , আমি কিন্তু দাগী আসামী ৷
না না সে তুমি আসামী হলেও আমার মেয়ের কি দোষ নেই, সে তুমি আসামী হো আর না হো তোমায় চিনি জানি লজ্জা লাগবে না কিন্তু বাইরের লোকের সামনে মা মেয়ের লজ্জা লাগবে না ???” কাকিমা ভিষন গম্ভীর হয়ে উত্তর দিলেন ৷ কিন্তু মা যে কি ভেবে বসবে কে জানে কাকিমা কে বললামকাকিমা আমি বড় হয়েছি মা কিন্তু খারাপ পেতে পারেন , মা কে না বুঝিয়ে আমি আপনাকে হ্যান বলতে পারছি না মার সাথে কথা বলে আপনাকে কাল জানিয়ে যাব , আজ সুয়ে পড়ুন আমি জেগে আছি ভয় নেই , কেউ আসলে আমার পড়ার ঘরে আলো জলছে..ডাক দিলেই হবে”..অনেক পড়া বাকি ৩ টে পেপার দিতে হবে পুজোর আগে ৷ এদিকে এই সব কেচ্ছা কেলেংকারী ৷ ভালো লাগে না পড়ার ক্ষতি হলে রাগ হয় এখন ৷
বাড়ি যেতেই মা খিচিয়ে উঠলো দেশ জনের কল্যাণ করে বেরাচ্ছ আমার হাতে আরো একটু কল্যাণ করে বিস খেয়ে নাও শান্তি পাইহারামজাদা সুধু তি তি করে ঘুরে বেড়াচ্ছে , তোমার পেপারের ফিস কি সপ্তরথী ক্লাব দেবে সুয়ার
মুখ নামিয়ে ঘরে ঢুকতেই মা আবার গর্জে উঠলো সাগরদের বাড়িতে আজগে সুতে যাও , এখন থেকে দু তিন সপ্তাহ ওখানে গিয়ে রাতে ঘুমাবি তোর বাবা বলছিল ওদের বাড়িতে হরেনের লোক জন ঝামেলা করতে পারে
আমি কি সবাই কে বাড়ি বাড়ি গিয়ে প্রটেক্সান দেব?” আমি অভিনয় করে বললাম !
তাহলে এলাকার ন্যাতা হতে কে বলেছিল তোমাকে জানওয়ারমা তার স্বভাব সিদ্ধ ভাষায় বলল৷
মার সাগরের প্রতি দয়া দেখে আমার ভালো লাগে ! আমি মনে ময়ুরীর পেখম মেলে নাচা সুরু করেছে আমি জানি মা সাগর কে ভীষণ পছন্দ করেন!
গৌতম এসেছিল বাবার সাথে দেখা করে বলেছে তোকে ওখানে থাকার কথা আর সুনীলদা পাসের বাড়ির একজন দাদা সেও রাত জেগে থাকবে
নাকে মুখে গুঁজে সাগরের বাড়ি গিয়ে দরজায় নক করলাম ৷ এই দুটো প্রাণ কে বাচাতে সবার কি আপ্রাণ চেষ্টা ৷ ৩ বছর আগে আমি ছিলাম নির্বাক দর্শক আজ আমি সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় ৷
আমি নাইট ড্রেস পরে সাগর দের সদর দরজায় দাঁড়িয়ে ! কাকিমা আমাকে দেখে যেন হাফ ছেড়ে বাচলেন ! লাল রঙের একটা naity পরে কাকিমাকে কি চোদন খান্কিটাই না লাগছে , দেখে উত্তেজনায় আমার বাড়ার গোড়ায় সির সির করে উঠলো !কাকিমা কাকিমার ঘরে গিয়ে সুএ পড়ল, সাগর আমার দিকে তাকিয়ে তাকিয়ে ঘুমাতে গেল কাকিমার ঘরে মনে হলো আমায় ডাকছে বিছানায় ! কিন্তু সে সৌভাগ্য আমার নেই ! ওদের মাত্র তিনটে ঘর তার উপর রান্না ঘরের পাশের ঘরটার অবস্থা খুব খারাপ ৷ বসার ঘরের চৌকি তে সুয়ে পড়লাম! মনে মনে সপ্ন দেখছি চোখ বুঝে ১ আধ ঘন্টা কেটে গেছে ! হটাথ খুব তেষ্টা পেল ! খেয়ে আসার সময় জল খেয়ে আসা হয় নি এদিকে কাকিমা রা ও সুয়ে পড়েছেন ! মনে তো ইচ্ছা আছে গিয়ে কাকিমার পোঁদে বাড়া গুজে কাকিমার পাশেই সুএ পড়ি কিন্তু তার আর হলো কই- একা একা অন্ধকারে হাতরে হাতরে রান্নাঘরে গিয়ে জলের বালতি থেকে ঢোক ঢোক করে জল খানিকটা খেয়ে সুয়ে পড়লাম ৷ ওদের ওঠার আগে আমি আমার ঘরে এসে ফ্রেশ হয়ে CA এর কোচিং নিতে বেরিয়ে গেলাম, কাল আবার মহালয়া ! পুজোর তোর জোরে সুরু হয়ে গেছে !
ক্লাবের কাজ সেরে অর্ঘদার সাথে ভাটিয়ে ঘরে এসে দেখি গোপা কাকিমা বসে মার সাথে গল্প করছে ৷ কাকিমা বললেন শুভ আজ আমাদের ঘরে খাবে ক্ষণ তোমার মাকে বলে দিয়েছি ৷ কি যে হচ্ছে কিছুই বুঝতে পারছি না ৷ সাগর আর্টস নিয়ে পড়ে, আমার পড়ানোর সময় ওহ অনেক ভালো করেছিল কিন্তু মাধমিকে ভালো ফল করতে পারে নি ৷ আমি ভালো করে ফ্রেশ হয়ে সাগরের ঘরে গিয়ে দেখি সাগর ইংলিশ এর একটা ফ্রেস নিয়ে বসে আছে লিখতেই পারছে না ৷ কাকিমা ছলে এসেছেন অনেক আগেই ৷ বাবা বোনাস পেয়েছেন তাই মার জন্য বেছে বেছে ভালো গোটা তিনেক শাড়ি এনেছেন মা খুব খুশি ৷ বাবা গোপা কাকিমাকেও একটা সারি দিয়েছেন , জানি না কেন বাবা সাগর আর গোপা কাকিমাদের আলাদা চোখে দেখেন ৷ এই সহানুভূতির কোনো বিশেষ কারণ আমার জানা নেই
আমি সাগরকে ফ্রেস তা বুঝিয়ে দিলাম! ওর সাথে আগের মত কেমিস্ট্রি কাজ করে না ৷ ওহ এখন একটা দুধেল কামুকি মাগী তে পরিনত হয়েছে ৷ মুখ শরীর কমনীয় হলেও চলাফেরা বা হাব ভাবে কাম ঝরে পরে ৷
কাকিমা লুচি আর ফুলকপির ডালনা নিয়ে আসলেন বাটিতে একটু পায়েস আর দুটো কালোজাম . দারুন খাবার ,খিদেও পেয়েছিল তাই কিছু না ভেবে খেয়ে দেয়ে ওদের সামনে বসলাম , ওদের খাওয়া দাওয়া হয়ে গেছে আমারি সাথে ৷ সাগর আগে থেকে একটু লাজুক হয়েছে কিন্তু চাউনি তে বদমাইসের ছাপ ! অনেক দিন কাকিমাকে আগের পুরনো কথা জিজ্ঞাসা করা হয় নি ৷ এখন আমি সাহসী , তাই কাকিমার ঘরে যেতেই থমকে বেরিয়ে আসলাম , কাকিমা কাপড় পাল্টে নিছিল , দমকা পাছা আর থাবা দেওয়া মাই দেখে ধন টা সির সির করে উঠলো ৷
ভিতরে চলে এস কাকিমা গলা কাঁপিয়ে বলল ! আমি ভদ্র বিনয়ী হয়ে মাথা নামিয়ে জিজ্ঞাসা করলাম একটা কথা জিজ্ঞাসা করব??”
তার পর আপনি কতদিন ভুগেছিলেন ? মানে আপনার আঘাত সেরে গিয়েছিল
চন চন করে সাগর কোলে বাসন ধুচ্ছে , তাই এই কথা বাত্রার সুযোগ হবে না ৷ না সহজে সারে নি ১ মাস লেগেছিল , মল দারে একটু ঘা মত হয়ে গিয়েছিল
অনেক কষ্টে সেরেছে “!
কাকিমা শাড়ি পাঠ করতে করতে জবাব দিল ৷ পরনে হাউস কোট, কিন্তু পায়ের দিকটা বেশ ট্রান্সপারেন্ট , উচু ঢিবির মত পাছা দেখা যাচ্ছে , আমি পাছার আড়ালে প্যান্টির অংস টুকু দেখতে চাইছি , “কি দেখছকাকিমা ভীষণ গম্ভীর গলায় বললেন
না মানে আপনি সত্যি সুন্দর আপনার জবাব নেই ৷ আমি হেঁসে বললাম ৷
তোমার কোনো গার্ল ফ্রেন্ড নেই? আমি তো বুড়ি কাকিমা সরু গলায় বললেন ৷ আমি শান্ত হয়ে চোখ ফিরিয়ে বললাম না সুযোগ পাই নি
ওহ তাহলে আমার কাছেই সুরু আর আমার কাছেই শেষ ?” গলায় বিদ্রুপের স্বর শোনা গেল ৷
সাগর ঘরে ঢুকে বলল দরজা দিয়ে এসে গেছি জাগে জল ভরে টাবিলে রাখলাম আমি পড়তে বসলাম ” ..সাগর রাতে পড়াশুনা করে
মা এক ঘরে মেয়ে এক ঘরে আমি কোথায় যাই ??কাকিমা নিজের বিছানায় সুয়ে পরল, এক বার আমি কথায় শুব তার চিন্তা পর্যন্ত করলো না ৷ কাকিমার খাটের সামনে একটা টুলে বসে ক্যালানের মত সাগরের দিকে তাকিয়ে রইলাম ! সাগর এসে দু ঘরের মাঝের পর্দা টেনে দিল ৷ বিপর্যস্ত , অপমানিত একান্ত বাধ্য হয়ে কাকিমা কে জিজ্ঞাসা করলাম আমি রান্নাঘরের পাশের ঘরে গেলাম, সাগর ওই ঘরে পড়ছে, ওকে বিরক্ত করা ঠিক হবে না
কাকিমা আমার দিকে তাকিয়ে নরম সুরে বললেন কেন সাগরের ঘরে সুতে কি তোমার আপত্তি আছে ? সাগর তুই পড়া শেষ করে ওই ঘরের চৌকিতে শুভর বিছানা করে দিবি!সাগরের উদ্দেশ্যে বললেন !
ওপাশের ঘরে ড্যাম্প লেগে আছে , বিছানা নেই শুবে কি করে তার চেয়ে বরণ আমি সাগর কে আমার ঘরে ডেকে নিচ্ছি!
এদের এমন ব্যবহার আমার আশ্চর্য লাগছিল ৷ এখানে কাকিমা আমার উপর গদ গদ, আমার একপ্রকার কৃপা ধন্য এখানে আমাকে একান্তে নিজের ঘরে তাচ্ছিল্য করার কি মানে মনে মনে রাগ আর বিরক্তি দুটি আমাকে গ্রাস করছিল ! মনে হলো বেরিয়ে যাই এই বাড়ি থেকে বৃথাই এদের সাহায্য করার চেষ্টা করছি !
সাগর তুই ছেড়ে দে আজ পড়তে হবে না , শুভ কে বিছানা করে দে কাকিমা আবার নরম সুরে অনুরোধ করলেন !
না মা কাল যে আমার সেকন্ড টার্ম এর পরীক্ষা তার চেয়ে বরণ শুভ দা এখানেই সুয়ে পড়ুক আমি সুভদার বিছানার পাশের টেবিলে পড়ছি টেবিল লাম্প জালিয়ে
তুমি সুয়ে পড়, আমার অসুবিধা হবে না সাগর জবাব দিল ৷
মা মেয়ে মিলে যেন আমাকে লোফালুফি খেলছে , আমি যেন বাজারের কানা কুরুন্ডে বেগুন সবাই বাদ দিচ্ছে!
শুভ বাবা তুমি এখানেই সুয়ে পড়, তোমার অসুবিধা হবে না তো কাকিমা মরিয়া হয়ে উত্তর দিলেন
কিন্তু কাকিমার উত্তরে আমার শরীরে ঘন্টা বেজে উঠলো ! আমি বিনম্র হয়ে বললামসুলেই হলো কাকিমা রাত কাটানো নিয়ে তো কথা
কাকিমার কোনো মতেই ইচ্ছা নেই আমি সাগরের আসে পাশে থাকি! তার জন্য অনার এ হেন রক্ষনাত্মক প্রস্তুতি ! সাগর আমার পাশে থাকলেই পেট্রলের মত আগুন ধরে যায় শরীরে , কিন্তু আমি অত সৌভাগ্যবান নই ! বাধ্য হয়ে কাকিমার উল্টোদিকে মুখ করে চাদর চাপা দিয়ে সুয়ে পরলাম , পাশেই কাকিমা সুয়ে আছে !
এই কাকিমা কেই এক দিন রাম চোদা চুদে ছিলাম , ভাবতেই আমার ধনটা ঠাটিয়ে গেল ৷ কিছুই ভালো লাগছে না , ঘুম পাচ্ছে না, খানিক পরে পাস ফিরে কাকিমার দিকে মুখ করে সুলাম , চোখ বন্ধ করে আছি ৷কাকিমা ঘুমিয়ে পড়েছেন না ঘুমিয়ে পড়েন নি বোঝা যাচ্ছে না ৷ আমি সংকোচ না করে চোখ খুলতেই কাকিমা কে আমার দিকে তাকিয়ে থাকতে দেখে ভদ্রতার হাঁসি দিলাম ৷ ঘুম পাচ্ছে না ! কেন?”কাকিমা জিজ্ঞাসা করলেন ফিস ফিস করে ৷ আমি খুব নিচু স্বরে উত্তর দিলাম না এমনি ঘুম আসছে না
কাকিমার ডাগর চোখ দেখে বাঁ হাথে খাড়া বাড়া সেট করে উপরের দিকে গুটিয়ে সোজা করে নিলাম যাতে অসুবিধা না হয় !শরীরে শিহরণ জেগে গেছে ৷ যদি আজ কাকিমা আমার প্রতি অনুগ্রহ করে ৷
ঘুম না আসা স্বাভাবিক , আমি পাশে সুয়ে আছি তো , তোমার বোধহয় অভ্যাস নেই , একা একা ঘুমাও ?” আমি তাকিয়ে মাথা নাড়ালাম , আমার চোখ এ কাম ঝরছে, মদমত্ত ঠাটানো বাড়া মাঝে মাঝে চড় চড় করে ফুলে ফুলে উঠছে ! কেটে গেছে ঘন্টা খানেক , আমি সমানে উস পাস করছি ৷
শুভ বাবা আমার মাথা আর ঘাড়ে যন্ত্রণা করছে একটু টিপে দেবে , সাগর কেই বলি কিন্তু ওহ তো পড়ছে আমার রাতে চিন্তায় ঘুম আসে না
ইয়া হুহ , আনন্দ হলো, এই সুযোগে যত টুকু মজা পাওয়া যায় ! মাংস না পাই ঝোল তো পাব ! এ আর এমন কি কোথায় বলুন আমি টিপে দিচ্ছি
কাকিমা কপালের দিকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন , আর আমি আমার হাথ কাকিমার কপালে বুলিয়ে দিতে লাগলাম ৷ ওই ভাবে নয় একটু জোরে টিপে দাও
ফিস ফিস করে জবাব দিলেন কাকিমা ৷
আমি কপাল টিপছি আর মনে মনে খিস্তি মারছি মাগী দের মাই গুদে যন্ত্রণা হয় না ? তাহলে টিপে দেওয়া যায় !আমার বাড়া থিতিয়ে গিয়েছিল কিন্তু কাকিমার কপালে আর চুলে হাথ দিয়ে বাড়ার গোড়াটা হিল হিলিয়ে উঠলো !
মিনিট ১০ হয়েছে সাগরের ঘরের আলো নিভে গেছে , বেচারী হয়ত আমাকে দিয়ে চোদাতে চাইতো আজ রাতে কিন্তু মা বাদ সেধেছে তাই সে-ও হয়ত গুদে উন্গলি করেই কাজ চালিয়ে নিয়েছে !
কাকিমা এবার উপুর হয়ে সুয়ে বললেন ঘাড় এর দিকটা দাও না একটু
আমি ক্রীতদাসের মত হাথ ঘাড়ের কাছে নিয়ে গিয়ে ঘাড় টিপতে সুরু করলাম , ভদ্রতার খাতিরে দুরে থেকে হাথ দিয়েই ঘাড় টিপছি যাতে কাকিমার শরীরে স্পর্শ না হয় ৷ হাথে এবার ব্যথা সুরু হয়ে গেছে সুয়ে সুয়ে টেপা যাচ্ছে না , বাধ্য হয়ে উঠে বললাম কানের কাছে মুখ নিয়ে গিয়ে কাকিমা উঠে বসে দি সুয়ে টেপা যাচ্ছে না
কাকিমা কিছু বললেন না , এবার আমার পালা , আমাকে একটু মজা নিতেই হবে , ধন মহারাজ কাঠ হয়ে শুকিয়ে আছে গুদের রসে স্নান করার আশায় ৷
আশায় মরে চাষা, আমি তাই আশা করি না আরেকটু টিপে দিয়ে বাথরুমে গিয়ে খিচে আসতে হবে না হলে আজ রাতে ঘুম আসবে না ৷
আমি মনে করলাম , এই গোপা মাগী কে তো আমি চুদেছি , তবে আমার এত দ্বিধা কেন যা হয় হোক , দেখি না সাহস করে আরেকটু হাথ বাড়িয়ে ৷ এবার ইচ্ছা করেই ঘাড় থেকে টিপতে টিপতে পিঠ , হাথের বাহু, পিঠের আর বুকের মাঝ খানের চর্বি গুলো আসতে আসতে টেনে টেনে দিতে লাগলাম
কাকিমা প্রতিবাদ করলেন না , দেবালের টিকে সুধু মুখ তা ঘুরিয়ে দিলেন , আমি যা করছি উনি আর দেখতে পারবেন না ৷
সাহসের মাত্র বেড়ে গেছে তার থেকেও আমি বেশি মরিয়া , এই সুযোগে চুদে নিতে পারলে আমার ৩ বছরের বৈধব্য মিটে যাবে ৷কোমরের কাছে হাথ নিয়ে কমর টিপে সারা পিঠে হাত দিয়ে বুলিয়ে বুলিয়ে টিপে দিতে থাকলাম, এ যেন আমার তপস্যা কখন মেনকা অপ্সরা আমাকে রতির জন্য সম্মতি দেবে ৷ হার মানতে আমি রাজি নই , কাকিমার চোখে সম্মান থাক না থাক চোদার জন্য এমন দুধেল, পাছা ভরা কামুকি নধর মাগী কে কে না চায় , কাকিমা উপসি গুদে আগুন ধরিয়ে দিতে পারলে আমার চোদার খিচুরী আজ রান্না হয়ে যাবে ৷ যা হবে আজ হোকহাথ নিয়ে পায়ের দিকে পায়ের দাবনা টিপে দিতে লাগলাম, পায়ের পাতা দুই বার আঙ্গুল দিয়ে টিপছি , প্রথম মনে হলো কাকিমা একটু সির সিরিয়ে উঠলেন ৷ তবে কি আজ আমার দিন?
যা হয় হোক, পায়ের পাতা মালিশ করে সোজা হাথ নিয়ে গেলাম উরুতে , হাউস কোটের উপর দিয়ে উরু টিপে যাচ্ছি দু হাথ দিয়ে , ওনার পা কাপছে একটু একটু , আমার অভিজ্ঞতা মনে করলো আগেকার স্মৃতি ৷ তাহলে মাগী নিশ্চয়ই হিট খেয়েছে আবার !
মাংসল উরু টিপতে টিপতে কাকিমার মুখের দিকে তাকানোর চেষ্টা করলাম , কাকিমা দেওয়ালের দিকে মুখ করে হাথ মুখে চাপা দিয়ে সুয়ে আছে ৷ আমি উরু থেকে হাথ সরাব না যতক্ষণ না কাকিমা কিছু বলছে ৷ সমানে দুটো হাথ পাস থেকে দুই উরু তে ঘসে চলেছি , কাকিমা পাশ ফিরে সোজা হয়ে শুলেন, আর হাথ আগের মতই চোখে চাপা দেওয়া ৷ সোজা হয়ে সুয়ে আমার সুবিধা হলো !
নাইট লাম্প এর আলোতে কাকিমার ডবগা ডবকা মাই গুলো ফুলে আছে ব্রেসিয়ার এর মধ্যে , উরুর নিচে থেকে ট্রান্সপারেন্ট বলে ফর্সা উরুর দেখা যাচ্ছে ৷ ওনার উরু দুদিকে ছড়ানো এক হাথ বা দিকে পড়ে আছে! আমি আজ ধরেই নিয়েছি কিছু হবেই তাই নিজের ভালো মন্দ ভাবার চেষ্টা না করে উরুর ভিতরে দিকের গুলোয় হাথ বোলাতে বোলাতে যত দূর সম্ভব যাওয়া যায় তার চেষ্টা চালিয়ে যাচ্ছি !
কাকিমা পুরো ঘুমের ভান করছেন বোঝা যাচ্ছে ৷ যত বার হাথ দুটো উরুর মাংস গুলো কচলে কচলে গুদের কাছা কাছি নিয়ে যাচ্ছি উনি একটু নড়ে নড়ে উঠছেন ৷
এতক্ষণ উনি যখন কিছু বলেন নি তাহলে আমার ভয় পাবার অহেতুক কোনো কারণ নেই ৷
ভালো লাগছে ফিস ফিস করে কানের কাছে মুখ নিয়ে জিজ্ঞাসা করলাম ৷
ঝপাট করে দু হাথে আমাকে জাপটে ধরে ওনার বুকে ঠেসে ধরলেন ৷ ইঞ্জিন চালাতে হবে গ্রেন সিগনাল , আজ দুজনের প্রথম ফুলসজ্জা , ওনাকে দেখেই আমার বাড়া কেমন কেমন করে তাই দেরী না করে মিনিটেই ওনাকে ন্যাংটো করে দিলাম ৷
আজ ৩ বছর পর ওনাকে ন্যাংটো দেখছি ৷ গুদে আগের মত ঘন ঢাকা দেওয়া বাল, সারা শরীরে কামের দুর্বার রূপ, মাই গুলো উচিয়ে খাবি খাচ্ছে টেপন খাবে বলে ৷ আমি অনেক ক্ষণ পাব আজ যত পারব প্রাণ ভরে চুদবো ৷ কাকিমার নাম মুখে কানে গলায় দাঁত দিয়ে হালকা হালকা কামর মেরে মেরে দু হাথে মাই দুটোকে ময়দা ঠাসা করতে লাগলাম, আর কাকিমা প্রাণ পনে দু হাথে জাপটে ধরে আছে , নিশ্বাস থামছে না তবুও নিশ্বাস সংযত করার চেষ্টা করছেন , হুর পাড় করলে আওয়াজে সাগর জেগে গেলে কেলোর কীর্তি ৷ মেয়ে মাকে চুদতে দেখলে কি হবে জানি না আমার লাভ হলেও হতে পারে ৷ ওসব ভাবার সময় নেই ৷ কাকিমার সারা শরীর চুমু দিয়ে ভরিয়ে দিচ্ছি আর দু হাতে মায়ের বোঁটা গুলো নিংড়িয়ে নিংড়িয়ে দিচ্ছি , কাকিমা বেগের চোটে চাপা সিতকার করছেন আয়ই আ উফ ইসস , অঃ করে ৷
আজি সকালে সাবান দিয়ে স্নান করে পরিস্কার করে বাড়া ধুয়েছি ,বাড়া লাফাচ্ছে আজ কিন্তু আমাকে অনেক দেরী করে খেলতে হবে , কোনো তাড়া নেই সারা রাত চুদবো এই ঢেমনি মাগী কে ৷ মাই এর বোঁটা গুলো মুখে টেনে নিয়ে ফাটা বেলুনের টেপারী বানানোর মত চুসে চুসে ধরতে লাগলাম ৷ কাকিমা থাকতে না পেরে কোমর আমার বাড়ার কাছে ঠেসে চেপে ধরল , মুখ থেকে অঃ ঊঊহ্হ্হ করে হালকা আওয়াজ বেরোলো ৷
বেশি আওয়াজ হলে চাপ হয়ে যাবে , তাই ছেড়ে দিয়ে জিভ দিয়ে বোঁটা গুলো চাটতে সুরু করলাম ৷ কাকিমা ডান হাত দিয়ে আমার বাড়া ধরে বাড়ার মুন্ডি টা চামড়ায় এগু পিছু করে খেচে দিচ্ছে৷ বাড়ার রগে টান পড়ছে, উল্টো করে ধনটা কাকিমার মুখে এক প্রকার জোর করে ঠেসে হামা গুড়ি দিয়ে কাকিমার গুদে জিভ দিয়ে চাটা আরম্ভ করলাম৷ গুদে সুনামি হচ্ছে , সাদা ফেনা বেরিয়ে গুদের চার পাশের দেবলে আঠা আঠা ভাব তৈরী করেছে , আমি বাড়া ঠেসে আছি মুখে , কাকিমার ফোনস ফোনস করে নিশ্বাস নিচ্ছে৷ গুদে এবার চার আঙ্গুল এক সাথে ঢুকিয়ে দিয়ে গুদের ভিতরের দিয়াল গুলো গোবর ন্যাপন দেবার মত ঘুরিয়ে ঘুরিয়ে জরায়ুর মুখে আঙ্গুলের ডগা ছুইয়ে ছুইয়ে দিচ্ছিলামকাকিমা ধন মুখ থেকে বার করে ,কাকিমা বেগের চটে মুখ খিস্তি করে ফেললেন উফ উরি মা, ওরে ধ্যামনার বাচ্ছা হাত সরিয়ে দে , আমি পাগল হয়ে যাচ্ছি
আমি মজা পেয়ে আরো জোরে জোরে গুদে উন্গলি করতে সুরু করলাম ৷ বা হাতে বোঁটা গুলো কচলে কচলে গুদ খেচে যাচ্ছি আর কাকিমা কোমর তলা দিয়ে দিয়ে হাথ দুটো বালিশে খামচে খামচে ধরছে ৷
একটু পরেই কাকিমা গুদ খেচার জেরে মুখ বেকিয়ে গাঁ গাঁ করে চোখ উল্টে কোমর ছটকে ছ্যার ছ্যার করে মুত বার করে দিলেন ৷ মুত বার করা দেখে আমি চারটে আঙ্গুল গুদের মধ্যে রেখে বুড়ো আঙ্গুলটা মুতের ফুটোতে চেপে রগরে দিতে থাকলাম ৷ এবার কাকিমা ধৈর্যের সীমা ছাড়িয়ে সিতকার করে বলল ওরে শুভ কেন এত কষ্ট দিচ্ছিস, তোর ওটা ঢুকিয়ে দে , আমার ভীষণ করতে ইচ্ছা করছে বাবা আমার, আর কষ্ট দিস না , এবার একটু কর না ..কর … “
আমি কাকিমার কথার আমল না দিয়ে ভিজে চপ চপে গুদে আঙ্গুল গুলো ঠেসে ঠেসে ভিতরে দিতে ৩৬০ ডিগ্রী তে ঘুরি ঘুরিয়ে বা হাতে মাই গুলো খামচে খামচে মাই এর বোঁটা গুলোয় জোরে জোরে চাটি মারতে লাগলাম ৷ আমার কাম তাড়নায় মাই গুলো কে খামচাতে আর মাই এর বোঁটা গুলো রগরে রগরে দিতে ইচ্ছা হচ্ছিল ৷কাকিমা অসয্য সুখে ককিয়ে উঠে নিশ্বাস বন্ধ করে কোমর টা পেচিয়ে আমার আঙ্গুল গুলো বার করে নিল ৷ গুদ থেকে আঙ্গুল বেরোতেই গুদ থেকে পাদ দেবার মত আওয়াজ বের হতে লাগলো৷ পাঠক বন্ধুরা যারা বিবাহিত এবং রাম থাপন দিতে পারেন তাদের উদ্দেশ্যে বলছি গুদে চরম কামে অনেক সময় ঠাপালে গুদ থেকে ফার্ট করার আওয়াজ হয় ৷ কাকিমা গুদ উচিয়ে ধরে আমার বাড়া ডান হাথে নিয়ে গুদে সেট করে নিজেই ঠাপ দেবার চেষ্টা করতে সুরু করলেন , আমি বেগতিক দেখে ধনের মুন্ডি টা ছাড়িয়ে গুদে সেট করে কাকিমার উপর সুয়ে পরে এক ঠাপে পড় পড় করে গুদের ভিতরে চালান করে দিলাম ৷ আগের থেকে আমার ধন অনেক পুরুষ্ট হয়েছে , ধনে গাঠালো অংশ টা এখন বেশ মোটা৷ কাকিমা চরম সুখে কোমর বেড়িয়ে বেড়িয়ে আমার বাড়া টাকে যত ভিতরে নেওয়া যায় সেই চেষ্টাই করছেন ৷

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন